LG 2023 শুরুতে LG G3, A3, B3, C3, ও Z3 OLED TVs 70% বেশি ব্রাইটনেস ও HDMI 2.1 QMS সহ লঞ্চ করলো

নতুন বছরের শুরুতেই LG তাদের নতুন A3, B3, C3, G3 এবং Z3 OLED টিভি গুলি লঞ্চ করল। এই নতুন টিভি গুলিতে আগের বছরের তুলনায় থাকবে নতুন ব্রাইটনেস কন্ট্রোল এবং HDMI ২.১ QMS পোর্ট, এছাড়াও থাকবে আরো নতুন অন্যান্য অনেক ফিচার। নতুন OLED টিভি গুলির মধ্যে LG G3 তে থাকবে আগের তুলনায় 70% পার্সেন্ট বেশি ব্রাইটনেস এবং চারটি HDMI ২.১ কিউ এম এস। LG কোম্পানি জানিয়েছে যে নতুন বছরের এই টিভি গুলিতে নতুন এক ধরনের হার্ডওয়ার কমপ্যান্ট ব্যবহার করা হয়েছে যেটিকে ‘লাইট কন্ট্রোল আর্কিটেকচার’ বলা হয়। এই লাইট কন্ট্রোল আর্কিটেকচার নতুন ‘লাইট বুস্টিং অ্যালগরিদম’ এর সাথে মিশে গিয়ে এলজি জি থ্রি টিভিকে নতুন ব্রাইটনেস প্রদান করবে।

নতুন G3 ৫৫, ৬৫ এবং ৭৭ ইঞ্চি মডেলে থাকবে ৭০ পার্সেন্ট পর্যন্ত বেশি ব্রাইটনেস এবং ৮৩ এবং ৯৭ ইঞ্চি মডেল দুটিতে 30 থেকে 40% মত বেশি থাকবে আগের বছরের তুলনায়। LG কর্মকর্তারা জানিয়েছে যে LG ব্রাইটনে সর্বোচ্চ ১৮০০ nits পর্যন্ত যেতে পারে। কিছু কিছু ডকুমেন্ট থেকে জানাও যাচ্ছে এলজি জি থিরির ব্রাইট নিয়ে সর্বোচ্চ 2100 NITS পর্যন্ত যেতে পারে যেখানে ফুল স্ক্রিনে ২৩৫ NITS। গত বছরের এলজি জিটু বাইটনেস ছিল ৯৩০ একদম ফুল স্ক্রীনে ছিল ১৬৩ NITS, যদি আমরা আগের বছর তুলনে এ বছরের যিত্রীকে কম্পেয়ার করি তবে এলজিজিথ্রি অসামান্য আপডেট নিয়ে এসেছে।

আরো এক তথ্য থেকে জানা যাচ্ছে এলজিজি3 তে এক নতুন MLA ‘মাইক্রো আরে লেন্স’ টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এল জির নতুন টিভি গুলির ব্রাইটনেস নিয়ে কথা বলি lg z3 মডেলের সর্বোচ্চ ব্রাইটনেস ১৩৫০ নিউট যেখানে c3 এবং b3 আগের বছরের c2 ও b2 এর তুলনায় কোন চেঞ্জ হয়নি। এবছরের এলজি OLED টিভি গুলি নতুন কোন সাইজ আসেনি এর মানে গিয়ে দাঁড়ায় lg B3 টিভিটি পাওয়া যায় ৫৫ থেকে ৭৭ ইঞ্চির মধ্যে, C3 মডেলটি থাকবে ৪২ থেকে ৮৩ ইঞ্চি মডেলের ভেতর G3 মডেল থাকবে ৫৫ থেকে ৯৭ ইঞ্চি মডেল, এবং Z3 থাকবে ৭৭ থেকে ৮৮ ইঞ্চি পর্যন্ত।

LG নতুন টিভি গুলিতে থাকবে HDMI ২.১ এর চারটে পোর্ট যা 4K120, HDR10, DOLBY VISION, Dolby Atmos, AMD Free Sync এবং আরো অন্যান্য সেটিং সাপোর্ট করবে। তবে এবার প্রথমবারের মতো এলজি তাদের নতুন টিভি গুলিতে এইচডিএমআই ২.১ কিউ এম এস মিডিয়া সেটিং নিয়ে এসেছে যা আগের এইচডিএমআই Black Screen কে পুরোপুরি উঠিয়ে দিয়েছে।

এছাড়াও নতুন টিভি মদেলগুলিতে webOS 23 নিয়ে আসা হয়েছে যা আগের তুলনায় নতুন রেডিজাইন। এই webOS নতুন সিম্পল সেটিং, কুইক সেটিং এবং নতুন নেভিগেশন সেটিং নিয়ে এসেছে, যেখানে গিয়ে ইউজার নিয়ে ইচ্ছামত অডিও ও ভিডিও কাস্টোমাইজ করতে পারে।

LG 2023 নতুন TV গুলিতে Alpha 9 Gen6 processor ব্যাবহার করা হয়েছে, যা ‘AI’ এর সাহায্যে নতুন মদেলগুলীতে সর্বোচ্চ ব্রাইটনেস প্রদান, শার্পনেস এবং HDR টনকে বাড়িয়ে দেবে। এছাড়াও 2023 TV গুলি OLED ‘Dynamic Tone Mapping Pro’ টেকনোলজি ব্যাবহার হয়েছে। এছাড়াও Adaptive Sound Control এবং ‘Auto Balance Control’ নতুন অডিও ফিচার ব্যাবহার হয়েছে।

আরও নতুন নতুন খবর পড়তে আমাদের Google News পেজটি ফলো করুন। এখানে আমরা প্রতিদিন লটারি নিউজ, লটারি রেজাল্ট, নতুন মোবাইল লঞ্চ, গাড়ি ও বাইক নিউজ, ইলেকট্রিক গাড়ি নিউজ, টেক নিউজ এবং আরো অন্যান্য নিউজ প্রদান করে থাকি।

Akash
Akash

I am Akash. On my website we post various technology related news every day. And this site is made for tech news, new launch, latest news lottery news etc.

Articles: 268