Asus Zenbook 17 Fold: আসুস লঞ্চ করলো পৃথিবীর প্রথম ১৭ ইঞ্চির ফোল্ড অর্থাৎ ভাজকরা ল্যাপটপ

পৃথিবীজুড়ে বিখ্যাত এই বড়ো কোম্পানিটি ল্যাপটপের জগতে একেবারে সোনার মত। আসুস কোম্পানির ল্যাপটপ যে কত ভালো তাতো বলার নেই। এবার আসুস ল্যাপটপের বাজারে নিয়ে আসলো তাদের নতুন ১৭ ইঞ্চির ফোল্ড ল্যাপটপ। তবে জানিয়ে রাখি আসুসের লঞ্চ করা এই ল্যাপটপ Asus Zenfone 17 Fold OLED হল পুরো পৃথিবীর মধ্যে প্রথম ১৭ ইঞ্চির একটি ভাজকরা ল্যাপটপ। আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপটি লঞ্চ হয়েছে ২.৫k অলেড ডিসপ্লের সাথে, সাথে আছে ইন্টেলের i৭ ১২ জেনারেশনের সুপারফাস্ট চিপসেট এবং সাথে ৫ মেগাপিক্সেলের একটি AI ক্যামেরাও আছে। আসুস তাদের আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপের দাম রেখেছে আমেরিকান টাকায় $3,499 ডলার, যা ভারতীয় টাকায় প্রায় ₹২,৭৮,৯৯০ টাকা। চলুন জেনে নিই এই ল্যাপটপের সমস্ত ডিটেইলস। নিচে এই আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপের সমন্ধে সমস্ত ডিটেইলস আলোচনা দেওয়া হল –

আসুস জেনবুক ১৭ ফোল্ড অলেড ল্যাপটপের সমস্ত ফিচার (Asus Zenbook 17 Fold OLED full Specifications):

আসুস জেনবুক ১৭ ফোল্ড ডিসপ্লে ও কানেক্টিভিটি: আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপে আছে ২৫৬০*১৯২০ পিক্সেলের একটি ১৭.৩ ইঞ্চির অলেড ডিসপ্লে। এটি একটি টাচ স্ক্রিন সহ অন্টিগ্লার ডিসপ্লে, যার ppi হচ্ছে ১৮৫। এছাড়াও আছে থান্ডার্বলট পোর্ট, দুটো USB type C পোর্ট, ওয়াইফাই, ব্লুটুথ ভার্সন ৫.২, আছে ৫ মেগাপিক্সেলের AI ক্যামেরা এবং সঙ্গে আছে ব্যাকলাইট কীবোর্ড এবং আরো অনেক কিছু।

আসুস জেনবুক ১৭ ফোল্ড হার্ডওয়্যার: আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপটিতে আছে ইন্টেলের থেকে পাওয়ারফুল এবং নতুন প্রসেসর Intel core i7 12 জেনারেশনের অক্তাকর প্রসেসর, যেটির cache মেমোরি আছে 12mb এবং গ্রাফিক্স কার্ড ইন্টেল Iris Xe গ্রাফিক্স। এছাড়াও ল্যাপটপটিতে আছে ১৬GB LPDDR5 এর দ্রুতগতি সম্পূর্ণ RAM সাপোর্ট এবং সূপারফাস্ট ১টিবি SSD সাপোর্ট।

আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপের অন্যান্য ফিচার: প্রথমে আসুস জেনবুক ১৭ ফোল্ড ল্যাপটপের ওজন হল ১.৬৫ কেজি এবং ঠিকনেস হচ্ছে ৮.৭ মিলিমিটার। সাথে আছে একেবারে নতুন উইন্ডোজ ১১ সিস্টেম ও ১ বছরের ওয়ারেন্টি। এছাড়াও আছে ৭৫ whr ব্যাটারি এবং ৬৫w ফাস্ট চার্জিং।

সোর্স:

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।