অস্ট্রেলিয়া Electric গাড়ি তৈরির উপর জোর দিচ্ছে কারণ…

বর্তমানে ২% ইলেকট্রিক গাড়ি অস্ট্রেলিয়াতে তৈরি হয়, যেখানে ব্রিটেনে ১৫% এবং পুরো ইউরোপে ১৭% ইলেকট্রিক গাড়ি তৈরি। এবার অস্ট্রেলিয়া ইলেকট্রিক গাড়ির দিকে বেশি নজর দিচ্ছে কারণ অত্যধিক পরিমাণে ক্ষতিকর কার্বন ডাই অক্সাইড গ্যাস থেকে বাঁচার জন্য। অস্ট্রেলিয়ান সরকার কার্বন এমিশন থেকে বাঁচার জন্য ইলেকট্রিক গাড়ির প্রতি বেশি লক্ষ্য রাখছে।

ezgif 1 164c7e78eb

জলবায়ু পরিবর্তন ও এনার্জি মিনিস্টার Chris Bowen এক সম্মেলনে বলেন, পুরো ইউরোপে যেখানে ১৭% ইলেকট্রিক গাড়ি সাপ্লাই হয় তার মধ্যে ব্রিটেনে ১৫% এবং অস্ট্রেলিয়াতে ২% ইলেকট্রিক গাড়ি সাপ্লাই হচ্ছে। আরও বলেন এটা পুরোপুরি লক্ষের উপর নির্ভর করবে যে অস্ট্রেলিয়ার প্রধান লক্ষ্য থাকবে কম দামে ভালো গাড়ি। যেখানে ভবিষ্যতে কার্বন এমিশন গাড়ি থাকবে না পরিবেশ ভালো রাখার জন্য।

সেপ্টেম্বর মাসেই সরকার ইলেকট্রিক গাড়ি সমন্ধে একটি পেপার জারি করবে বলে পরিকল্পনা করছে, যার মাধ্যমে গাড়ির দাম ও গুণগত মান ভালো মানের হওয়ার জন্য। এখন বর্তমানে মাত্র ৮টি ইলেকট্রিক গাড়ি অস্ট্রেলিয়াতে আছে যার দাম প্রায় ৬০০০০ অস্ট্রেলিয়ান ডলার, যেখানে ব্রিটেনে ২৬টি ইলেকট্রিক গাড়ি আছে। অস্ট্রেলিয়ার প্রধান টার্গেট ২০৩০ সালের মধ্যে ৪৫% কার্বন এমিশন কমানো ২০০৫ সালের মাত্রা থেকে।

SOURCE:

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।