Bajaj CT X: 125cc ভারতের সবচেয়ে কম দামী বাইক লঞ্চ হল

বাজাজ অটো লিমিটেড ভারতের মধ্যে সবথেকে কম দামী 125cc বাইক লঞ্চ করলো, যেটির নাম দেওয়া হয়েছে Bajaj CT125X এবং এই বাইকটি পুরো CT110X এর মত দেখতে। Bajaj CT125X বাইক টির দাম রাখা হয়েছে ₹৭১,৩৫৪ টাকা এবং সাথে তিনটি রঙের মিশ্রণ এই বাইক টিকে আরো সুন্দর করে তোলে। বিভিন্ন রঙের মিশ্রণ আছে এই বাইক যেমন আছে নীল ও কালো রঙের মিশ্রণ, লাল ও কালো রঙের মিশ্রণ এবং সাথে আছে সবুজ এবং কালো রঙের মিশ্রণ। Bajaj CT125X বাইক বাজারে হিরো সুপার splender, Honda Shine এবং TVS Radeon এই সমস্ত বাইক দের সাথে প্রতিযোগিতা লড়বে।

Bajaj CT125X
ইমেজ: Bajaj CT125X

ডিজাইনের কথা বললে Bajaj CT125X বাইক সামনে আছে একটি গোলাকার হ্যালোজেন বাল্ব, আর সেই হ্যালোজেন বালবের চারিদিকে আছে কাছের কভার এবং সবসময় জ্বলতে থাকা LED লাইট আছে। তারপরে পাশে আছে fuel tank এবং ট্যাংক গ্রিপ দেওয়া হয়েছে সহজে চালক সেটি ধরে তেল কিংবা অন্যান্য দরকারি কাজ করতে পারবে। আর পিছনের দিকটা বিভিন্ন জিনিস বসানো হয়েছে বাইক টির ওজন ঠিকমতো রাখতে। এছাড়াও গাড়িটিতে একটিই সিট দেওয়া হয়েছে, আর সিটটি এতটাই লম্বা যে রাইডার এবং তার সাথে অন্যান্য যে কেউ খুব সহজেই বসতে পারবে। এছাড়া এই মোটরসাইকেলে তেমন কোনো ডিজাইন দেওয়া হয়নি বরং Bajaj CT125X সেই সমস্ত লোকের জন্য বানানো হয়েছে যারা প্রতিদিন বাইক করে কাজে যান।

আরও পড়ুন: জলের উপর চলবে এই bike । বাজারে আসলো নতুন Hydrofoil Water Bike

বাজাজ ইঞ্জিন রক্ষার জন্য belly pan দিয়েছে, যাতে মোটর বাইকটি কোনো রাস্তায় পরে গেলে সহজেই ক্ষতি না হয়। এছাড়াও crash guard দেওয়া হয়েছে চালকের হাঁটু ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য। এছাড়াও এগুলি পুরো মোটর সাইকেল টিকেই প্রোটেক্ট করবে বলে জানিয়েছে কোম্পানি।

আরও দেখুন: Tesla বাজারে নিয়ে আসছে Tesla Electric Semi Pickup ট্রাক ।

Bajaj CT125X বাইক টির tyres টি tubeless অর্থাৎ এখানে কোনো টিউব থাকবেনা, চাকা এবং সিট পুরো TM ফর্মে সাজানো হয়েছে। সামনের টাইয়ার 80/100 এবং যেখানে পিছনের টায়ার্টি 90/100 এছাড়াও দুটো টায়ার 17 ইঞ্চির। আর এই Bajaj CT125X মোটর সাইকেল 124.4 cc, আছে সিঙ্গেল সিলিন্ডার, থাকবে 4টি স্টক ইঞ্জিন সাথে air cool হবে। আর এই Bajaj CT125X বাইক আছে DTS টেকনোলজি এবং SOHC সেটআপ। আর ইঞ্জিনটি 10.9 Ps এবং 8,000 rpm ম্যাক্স পাওয়ার তৈরি করতে সক্ষম। এছাড়াও 5টি স্পীড transmission দেওয়া হয়েছে Bajaj CT125X বাইকটিতে।

আরও দেখুন: অস্ট্রেলিয়া Electric গাড়ি তৈরির উপর জোর দিচ্ছে কারণ…

আরও নতুন নতুন খবর পড়তে আমাদের Google News পেজটি ফলো করুন। এখানে আমরা প্রতিদিন লটারি নিউজ, লটারি রেজাল্ট, নতুন মোবাইল লঞ্চ, টেক নিউজ এবং আরো অন্যান্য নিউজ প্রদান করে থাকি।

SOURCE:

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।