ভারতে অফিসিয়াল ভাবে BGMI BAN হল । কারন জানুন

Google অফিসিয়াল ভাবে তাদের Playstore থেকে ভারতে সবচেয়ে জনপ্রিয় battleground Mobile India সংক্ষেপে BGMI এই গেমটি দিল্লির একটি অর্ডার অনুযায়ী সরিয়ে দিয়েছে। এক বছর আগেই Krafton তাদের জনপ্রিয় এই BGMI গেমটি লঞ্চ করেছিল। প্রথমে playstore থেকে গেমটি সরানো হলেও apple app store থেকে তখনও সরানো হয়নি।

এর আগে Krafton কোম্পানীর জনপ্রিয় গেম ছিল PUBG যেটাকে আমরা এখন BGMI বলে জানি, PUBG গেমটি ঠিক একই কারণে গভর্নমেন্টের অর্ডার অনুযায়ী ভারতে PLAYSTORE ও APP STORE থেকে হাটানোর পর গেমটিকে BAN বলে ঘোষণা করা হয়। আর এবারও ঠিক সেই রকম ভাবে প্রথমে PLAYSTORE থেকে গেমটিকে হাটানো হয়েছে 28 জুলাই এবং ওই দিন কারণ তেমন কিছু জানা যায় নি।

কিন্তু Android maker এর কাছ থেকে একটি অফিসিয়াল নিউজ পাওয়া গিয়েছে যে, তারা গভর্নমেন্টের একটি নোটিশ পেয়েছিল এই BGMI গেমটিকে প্লেস্টোর থেকে সরানোর জন্য । একই নোটিশ কোম্পানি আইফোন মেকার দেরকেও জানায় কিন্তু তারা তৎক্ষণাৎ ব্যাপারটা তেমন গুরত্ব দেইনি সেই কারণে প্লেস্টোর থেকে গেম সরানোর পর কিন্তু apple playstore এ গেমটি থেকেই গিয়েছিল।

এখনও অফিসিয়াল ভাবে জানা যায়নি কেনো তারা এই BGMI গেমটি BAN করেছে। তবে কিছু লোকাল খবর থেকে জানা যাচ্ছে যে কিছু দিন আগে একটি বাচ্চা তার মাকে গুলি করে মারাই সেই খবর সোসিয়াল মিডিয়াতে অনেক ভাইরাল হওয়ায় এই সপ্তায় পার্লামেন্টের কাছে পৌঁছিয়ে যায়। সেই কারণে এই গেমের উপর ইনভেস্টিগেট করা শুরু হয়।

আমরা দেখেছি 2020 সালে চায়না ও ভারতের হিমালয়ের বর্ডার এ দ্বন্দ্বের কারণে ভারত সরকার চায়নার 100 টারও বেশি অ্যাপ প্লেস্টোর থেকে ban করার অনুমতি দেয়। তার মধ্যে ক্রফটনের PUBG পড়েছিল চায়না কোম্পানি TENCENT এর সাথে পার্টনার থাকায়।

পরে তারা TENCENT কে পার্টনার থেকে সরিয়ে ভারতে গেমিং ডিপার্টমেন্টে প্রায় $100 মিলিয়ন ডলার ইনভেস্ট করার অনুমতি চাই এবং তারা সেই সাথে BGMI গেমটি আবার ভারতে নিয়ে আসে।

সাউথ কোরিয়ান কোম্পানি Krafton জানিয়েছে যে, তারা এই সপ্তাহে 100 মিলিয়ন ইউজার ভারতে করে ফেলেছে BGMI লঞ্চ হবার পর থেকে। সেন্সর টাওয়ার এর মতে, ভারতে BGMI এর মাসে প্রায় 16.5 মিলিয়ন এক্টিভ ইউজার রয়েছে।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।