আপনার ফোন slow চলছে? জেনে নিন ফোন সুপার ফাস্ট করার উপায়

এই সমস্যাটি প্রায় প্রত্যেকে জীবনে কেও একবার না একবার সম্মুখীন হয়েছেন। আমরা যেটাকে বলি ফোন হাং কিংবা slow হয়ে যাওয়া। স্মার্টফোন slow চলার পিছনে অনেক কারণ লুকিয়ে থাকে। এটি আপনার পুরনো মোবাইলে বেশি হয়ে থেকে, কিন্তু নতুন মোবাইল ফোনে এই সমস্যা দেখা দিবেনা এমনটিও নয়। এখন যেকোনো মোবাইল ফোনেই প্রায় এই মারাত্মক সমস্যা টি দেখা যায়।

আপনার মোবাইলে Random Access Memory যেটাকে আমরা RAM হিসাবে চিনি, ভর্তি হয়ে গেলে এই সমস্ত সমস্যা গুলি দেখা যায়। RAM ফুল হওয়ার পিছনে অনেকগুলি অ্যাপের ইনস্টল কিংবা অ্যাপ ক্যাশে ভর্তি হয়ে যাওয়া কারণগুলি অন্যতম। মোবাইল SLOW থেকে ফাস্ট করার অনেকগুলি উপায় নিচে দেওয়া হল।

  • প্রথমত আপনার যে যে অ্যাপগুলি প্রয়োজন নেই সেই অ্যাপগুলি uninstalled করে দিন। কারণ অকার্যকর অ্যাপ্লিকেশন মোবাইলের Ram জায়গা দখল করে মোবাইল ফোনকে অনেক slow করিয়ে দেই। ঠিক যেমন এক মানুষ পেট ভর্তি ভাত খেয়ে সঙ্গে সঙ্গে দৌড়াতে পারেনা ঠিক তেমনি মোবাইলে অত্যধিক অ্যাপ ইন্সটল করলে মোবাইল চলতে পারে না।
  • উপরের উপায়টি যদি কার্যকর না হয় তাহলে আপনি Setting এ গিয়ে সার্চ বারে App লিখে সার্চ করলেই application সেটিং চলে আসবে। এরপর প্রত্যেকটি অ্যাপ এ গিয়ে স্টোরেজ অপশনে ক্লিক করে clear cache করে দিলে আপনার ঐ অ্যাপটি থেকে সমস্ত cache delete হয়ে যাবে, এতে আপনার কোনো ফটো কিংবা ভিডিও ডিলেট হবে না।
IMG 20220821 122842 min
clear cache
  • উপরের উপায়টি কার্যকর না হলে মোবাইলের সমস্ত ফটো, ভিডিও, ডকুমেন্ট অন্য কোনো মোবাইল কিংবা কম্পিউটারে ট্রান্সফার করে factory reset মারলে মোবাইল আবার নতুন হয়ে যাবে।

আরও নতুন নতুন খবর পড়তে আমাদের Google News পেজটি ফলো করুন। এখানে আমরা প্রতিদিন লটারি নিউজ, লটারি রেজাল্ট, নতুন মোবাইল লঞ্চ, টেক নিউজ এবং আরো অন্যান্য নিউজ প্রদান করে থাকি।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।