iPhone 14 Pro সিরিজে থাকবে LPDDR5 RAM সাপোর্ট

এবার নতুন রিপোর্ট অনুযায়ী আইফোন 14 Pro লাইনআপ থাকবে ফাস্টার RAM সাপোর্ট। কিন্তু আইফোন 14 লাইনআপ এ আগের জেনারেশনের RAM সাপোর্ট থাকবে বলে জানা যাচ্ছে। বড়ো বড়ো লিকার দের কাছ থেকে এমনি খবর আজকে জানা গিয়েছে। আগের জেনারেশনের iPhone 13 সিরিজের সবকটি ফোনেই LPDDR4X RAM সাপোর্ট ছিল। আর আমরা দেখেছি iPhone বাবহিত RAM গুলি কেমন পাওয়ারফুল ও এফিসিয়েন্ট দিক থেকে কতটা ভালো হতে পারে। কিন্তু এবার একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে iPhone 14 লাইনআপ থাকবে আগের মত LPDDR4X RAM সাপোর্ট। এবং iPhone 14 Pro লাইনআপ থাকবে নতুন দ্রুততম LPDDR5 RAM সাপোর্ট।

এই নতুন RAM সাপোর্ট করার ফলে iPhone 14 Pro সিরিজে যে কত দ্রুত এবং এফিসিয়েন্ট এর দিক থেকে কতটা ক্ষমতা শালী হবে সেটা আমরা এখনও ভাবতে পারবো না।

তবে এ কথাটা ঠিক যে iPhone 14 লাইনআপ এবং iPhone 14 Pro লাইনআপ এ LPDDR4X এবং LPDDR5 RAM সাপোর্ট দিয়ে তাদের এই দুই iPhone 14 লাইনআপ এ একটি বড়ো পার্থক্য করে দিয়েছে সেটা আর বোঝার দেরি নেই।

এর আগেও আমরা অনেক লিক থেকে দেখেছি যে iPhone 14 সিরিজে 4 টি ফোন এবার লঞ্চ হবে। এই চারটি ফোন হচ্ছে iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro, iPhone 14 Pro Max নামে এই চারটি ফোন এই বছর শেষের দিকে লঞ্চ হবার কথা। তবে জানিয়ে রাখি এই বছর iPhone mini লাইনআপ কে বাদ দেওয়া হয়েছে অত্যন্ত কম বিক্রির জন্য।

তবে এবার iPhone 14 এবং iPhone 14 Pro এর মধ্যে অনেক পার্থক্য হবে বলে জানা যাচ্ছে। যেমন iPhone 14 লাইনআপ থাকবে ডুয়েল ক্যামেরা সেটআপ এবং অপরদিকে iPhone 14 Pro লাইনআপ থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। ব্যাটারির দিক থেকেও হবে অনেক পার্থক্য, সব মিলিয়ে দেখতে গেলে আইফোন 14 সিরিজের ফোনে অনেক পার্থক্য থাকবে তাদের base মডেল এবং pro মডেলের মধ্যে।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।