iPhone 14 সিরিজ লঞ্চ হতে চলেছে আগামী 7 সেপ্টেম্বর অসাধারণ ফিচারের সাথে

কয়েক মাস ধরে iPhone 14 সিরিজ নিয়ে অনেক তথ্য বাজারে ঘোরাঘুরি করছিল। কিন্তু এবার কনফার্ম হল আগামী 7 সেপ্টেম্বর iPhone 14, 14Max, iPhone 14 Pro, iPhone 14 Pro Max লঞ্চ হতে চলেছে। আমরা কিছুদিন আগেই জনিয়েদিয়েছিলাম যে এই স্মার্টফোন 7 সেপ্টেম্বর লঞ্চ হবে, ঠিক তাই হল। আইফোন 14 সিরিজে থাকবে কিছু অসাধারণ ফিচার এবং আইফোন 14 সিরিজের ক্যামেরা হবে একেবারে সেরা।

iPhone 14: iPhone 14 base মডেলে থাকছে 6.1 ইঞ্চির একটি 60Hz ডিসপ্লে এবং সাথে আগে কর মত notch যুক্ত ডিসপ্লে। ডিসপ্লের ক্ষেত্রে কোনো পরিবর্তন নেই। আর প্রসেসর হিসাবেও থাকবে A15 বায়োনিক চিপ, যা এর আগে আমরা iPhone 13 সিরিজে দেখেছি। 6GB ফাস্ট RAM সাপোর্ট এবং 12MP+12MP দুটি ক্যামেরার সাপোর্ট থাকবে এই আইফোন 14 মডেলে। Specifications এর দিক থেকে তেমন কিছু পরিবর্তন না থাকলেও ভিতরে থাকবে কিছু অসাধারণ পরিবর্তন। যেমন ক্যামেরা কোয়ালিটি, ব্যাটারি লাইফ, ভিডিও কোয়ালিটি আরো অনেক কিছু।

আরও পড়ুন: ভারতের কোন শহরের লোকেরা বেশি iPhone ব্যাবহার করে দেখে নিন

iPhone 14 Max: এবার অ্যাপল তাদের mini সিরিজের ফোনগুলো কাটিয়ে নতুন Max মডেল লঞ্চ করবে এই বছর। আগের বছর মিনি সিরিজ তেমন বিক্রি না হওয়ায় অ্যাপল এমন সিদ্ধান্ত নিয়েছে। আইফোন 14 Max ফোনে থাকছে 6.7 ইঞ্চির একটি 60Hz ডিসপ্লে, পুরনো কিন্তু ফাস্ট A15 বায়োনিক চিপ। এছাড়াও 6GB super-fast RAM এবং 12MP এর দুটো রিয়ার ক্যামেরা সেটআপ। এই বছর নতুন এই ফোনটির ফিচারের সাথে সাথে দাম যদি ঠিক থাকে তবে এই বছর এই ফোনটি বেশি পরিমাণে বিক্রি হবে।

আরও পড়ুন: USB Type C ও 5G এর সাথে আসতে চলেছে Apple iPad 10th জেনারেশন

iPhone 14 Pro এবং 14 Pro Max: এবার আইফোন প্রো মডেলে থাকছে অসাধারণ কিছু পরিবর্তন। এবার iPhone 14 Pro এবং 14 প্রো ম্যাক্স স্মার্টফোনে থাকবে 48MP নতুন ক্যামেরা, যা ফটো এবং ভিডিও রেকর্ডিং করবে অন্য মাত্রই। আইফোন 14 pro স্মার্টফোনে থাকছে 6.1 ইঞ্চির একটি 120Hz রিফ্রেশ রেট এর সাথে প্রো মোশন ডিসপ্লে। সাথে পিল হল ফ্রন্ট ক্যামেরা cutout system। iPhone 14 Pro Max স্মার্টফোনে 6.7 ইঞ্চির 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট সহ pill cut-out ডিসপ্লে।

আরও পড়ুন: iPhone 14 সিরিজের অরিজিনাল দাম ও ফিচার হল ফাঁস

এছাড়াও থাকছে দুটি স্মার্টফোনেই 48MP এর প্রাইমারি ক্যামেরা সাপোর্ট। iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max দুটি স্মার্টফোনেই থাকবে A16 বায়োনিক চিপ এবং super-fast 6GB RAM সাপোর্ট। এছাড়াও always on display, lighting port, WiFi 6E ইত্যাদি ফিচারগুল থাকবে।

আরও পড়ুন: ডিয়ার লটারি সংবাদ: 17 আগস্ট বুধবার 1PM 6PM 8PM Dhankesari Lottery Result

আরও নতুন নতুন খবর পড়তে আমাদের Google News পেজটি ফলো করুন। এখানে আমরা প্রতিদিন লটারি নিউজ, লটারি রেজাল্ট, নতুন মোবাইল লঞ্চ, টেক নিউজ এবং আরো অন্যান্য নিউজ প্রদান করে থাকি।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।