Apple 2022 MacBook Pro এবং iPad Pro থাকতে পারে 5NM চিপসেট

Apple একজন বিখ্যাত ফাঁসকারী Ming-Chi-Kuo জানিয়েছেন যে ভবিষ্যতে আসতে চলা Apple MacBook Pro ও iPad Pro তে থাকবে 5NM চিপসেট। এটা কোনো অবাক হবার বিষয় নয় কারণ আমরা আগে থেকেই জানতাম Apple MacBook Pro এবং iPad Pro আগের জেনারেশনের থেকে অনেকটা উন্নতমানের হবে। শুধুমাত্র নতুন রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, অ্যাপলের থেকে আসতে চলা এই নতুন ডিভাইসগুলোতে আগে থাকতেই mass production কাজ শুরু হয়ে গিয়েছে।

আরো অন্যান্য খবর থেকে জানা গিয়েছে যে, কিছু মাস আগে জানা গিয়েছিল যে অ্যাপল আপকামিং নতুন ডিভাইস গুলিতে থাকতে পারে 3NM চিপ। কিন্তু এখন জানা যাচ্ছে যে Apple এই নতুন গ্যাজেট গুলিতে 3NM পরিবর্তে থাকতে পারে 5NM চিপ। আর এমনই তথ্য জানা গিয়েছে Apple tipster Ming-Chi-Kuo থেকে। Ming-Chi-Kuo এই নতুন গ্যাজেট গুলি সম্পর্কে বিভিন্ন তথ্য দিয়েছেন।

তিনি বলেন, Apple MacBook Pro ডিসপ্লে থাকবে ১৪ ইঞ্চির এবং আরেকটি ১৬ ইঞ্চি, সাথে আগের জেনারেশনের থেকে আপগ্রেড চিপসেট এবং এই MacBook Pro ২০২২ সালের শেষের দিকে বিশাল মাত্রায় তৈরি হবে বলে জানিয়েছেন Ming-Chi-Kuo। তিনি আরো জানিযেছেন যে, নতুন ১৪ ইঞ্চি MacBook Pro এবং ১৬ ইঞ্চি MacBook Pro মডেলে থাকবে বেশি efficiency সম্পূর্ণ ৫nm high level hub। এই সমস্ত লিক থেকে খুব সহজেই বলা যায় আপকামিং Apple MacBook Pro গুলিতে অ্যাপলের পাওয়ারফুল M2 chip থাকতে পারে ঠিক যেমনটা MacBook Pro (২০২২) এবং MacBook Air (২০২২) মডেলে ছিল।

Ming-Chi-Kuo নিজস্ব টুইটারে জানান যে, “EMS 2022 সালের অক্টোবর মাসেই নতুন আইটেম অর্থাৎ বিভিন্ন পার্টগুলি কিনতে থাকবে ঠিক 2022 এর 4 নম্বর কোয়ার্টারে, যদিও 3nm চিপ 2023 সালে জানুয়ারি মাসের আগে আসা সম্ভব নয়। সেই জন্য আমরা মনে করি MacBook Pro এবং iPad Pro বিশাল manufacturing স্কেল তৈরি হবে……”

SOURCE:

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।