এখন থেকে Microsoft office ফ্রীতে ব্যাবহার করুন মোবাইল ফোনে

মাইক্রোসফট এর তরফ থেকে আসা Microsoft Office, Excel , powerpoint এই সমস্ত টুলগুলি বিভিন্ন অফিসের কাজে, ডকুমেন্ট তৈরিতে, গ্রাফিক ডিজাইন, সুন্দর প্রেজেন্টেশন এবং বিভিন্ন প্রজেক্ট তৈরির কাজে লাগে। আর মাইক্রোসফটের থেকে Office, Excel, powerpoint এর একটি অফিসিয়াল টুলগুলির প্যাকেজ পাওয়া যায়, যেখানে অনেক অনেক নতুন নতুন ফিচার দেখতে পাওয়া যায়।

যদিও আপনার কাছে কোনো PC থাকে তাহলে আপনি খুব সহজেই মাইক্রোসফট অফিসের বিভিন্ন অ্যাডভান্স ফিচার গুলি ফ্রীতে ব্যাবহার করতে পারবেন। আর আপনার মোবাইলের জন্য Microsoft নতুন পদ্ধতি অনুসরণ করেছে। চলুন জেনে নিই কিভাবে আপনারা মোবাইলে microsoft office ব্যাবহার করবেন এবং কি কি ফিচার মোবাইলে পাবেন।

ঠিক PC এর মত microsoft তাদের অ্যান্ড্রয়েড এবং iOS ইউজারদের জন্য নতুন অ্যাপ লঞ্চ করেছে সেটা আমরা সবাই জানি। তবে এই অ্যাপ লঞ্চ করার মাধ্যমে আমাদের সাধারণ জীবনে অনেক উন্নতি এবং বিভিন্ন কাজ খুব সহজ হয়ে উঠেছে। যেমন সবজায়গায় এক মানুষের পক্ষে PC কিংবা ল্যাপটপ নিয়ে যাওয়া সম্ভব হয় না। তাই মানুষের কাছে বেশিরভাগ সময় মোবাইল থাকে।

এই Microsoft Office অ্যান্ড্রয়েড ও iOS ভার্সনে টেক্সট ডিজাইন, গ্রাফ, লিস্ট ফরম্যাট এবং আরো অন্যান্য ফিচার আছে। এছাড়াও আপনি খুব সহজেই কম্পিউটারে তৈরি করা যে কোনো প্রজেক্ট মোবাইল অ্যাপ মাধ্যমে ভিউ কিংবা এডিট করতে পারবেন। আর এই সমস্ত সুবিধা মাইক্রোসফট তাদের মোবাইল ইউজারদের জন্য নিয়ে এসেছে।

Chromebook এ কিভাবে ব্যাবহার করবেন?

মোবাইল ফোনের মত Chromebook এর ChromeOS ও মাইক্রোসফট অফিস সাপোর্ট করে। শুধুমাত্র আপনি ChromeBook এ প্লে স্টোরে গিয়ে মাইক্রোসফট অফিস বলে সার্চ করে ডাউনলোড করে ব্যাবহার করতে পারবেন। মোবাইলের মত এখানেও আপনি সমস্ত ফিচার পেয়ে যাবেন গ্রাফিক ডিজাইন, টেক্সট কনভার্টার, লিস্ট, প্রজেক্ট ইত্যাদি।

Online Microsoft Office: আপনার কাছে যদি ২৪ ঘণ্টা ফ্রী ইন্টারনেট থাকে তাহলে আপনি খুব সহজেই microsoft office এর অনলাইন ভার্সন টি পৃথিবীর যে কোনো স্থান থেকে ব্যাবহার করতে পারবেন। আর এই অনলাইন ভার্সনের ব্যাবহারের সুবিধা হল আপনি Onedrive প্লাটফর্মে ৫GB ফ্রী স্টোরেজ পেয়ে যাবেন। আপনাকে শুধু অনলাইনে মাইক্রোসফট অফিস এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে একটি একাউন্ট খুলে ব্যাবহার করতে পারবেন।

অনলাইন ভার্সনের ব্যাবহারের আরেকটি সুবিধা হলো আপনি যে কাজই করেন না কেনো আপনাকে key বোর্ডে কন্ট্রোল + S লিখে সেভ করতে হবে না, এই ভার্সনটি অটোমেটিক আপনার কাজটি সেভ করে রাখবে।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।