OPPO কি এবার আমাদের ঠকাচ্ছে তাদের নতুন ফ্লাগশিপ ফোন লঞ্চ করে

হ্যাঁ, আপনি খবরটি ঠিকই শুনেছেন। আজকে আমরা Oppo কোম্পানির কিছু কুগল্প আপনাদের সামনে তুলে ধরবো। Oppo কিছুদিন আগেই তাদের রেনো সিরিজের দুটি স্মার্টফোন Oppo Reno 8 এবং Oppo Reno 8 Pro লঞ্চ করেছে। তবে এই দুটি ফোন কি সত্যি কেউ কিনবে না কি কিনবে না , চলুন জেনে নিই। সর্বপ্রথম আমরা এই ফোনের কিছু ফিচার বা স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেব। Oppo Reno 8 স্মার্টফোনে খুব সুন্দর ডিজাইনের সাথে পাতলা বডি ও edge যুক্ত 6.4 ইঞ্চির 90Hz রিফ্রেশ রেট সাথে একটি Amoled ডিসপ্লে। এছাড়াও Dimensity 1300 প্রসেসর সাথে 8GB RAM এবং 128GB স্টোরেজ। 80W ফাস্ট চার্জিং সহ 4500 mAh battery যা 11 মিনিটে 50% চার্জ করতে সক্ষম। এছাড়াও পিছনে 50+8+2 MP এর তিনটি ক্যামেরা সেন্সর এবং সামনে 32MP এর ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, নাইট ফটো, IP54 এবং USB TYPE C ক্যাবল ইত্যাদি ফিচার দেওয়া আছে।

এককথায় বলতে গেলে Oppo Reno 8 5G ফোনটি একটি দুর্দান্ত ভালো ক্যামেরা ফোন হওয়া সত্বেও এর প্রাইজ একটু অনেকটা বেশি 29,999 টাকা। এই বাজেটে অনেক ভালো ভালো ফোন আছে। আমার মনে হয় না Oppo fan ছাড়া এই স্মার্টফোনকে কেও কিনবে।

এবার আসি আসল কথায় Oppo Reno 8 Pro এই ফোন সম্পর্কে কথা বলি। প্রথমে জানিয়ে রাখি এই ফোনটির ফিচার হিসাবে অনেক বেশি দামে লঞ্চ হয়েছে। এই ফোনের দাম প্রায় 45,999 টাকা, যা অত্যন্ত over প্রাইস। এবার চলুন এই ফোনের specifications ও ফিচার নিয়ে কথা বলি।

Oppo Reno 8 Pro স্মার্টফোনে 6.7 ইঞ্চির Amoled ডিসপ্লে 120Hz এর সাথে এবং মিডিয়াটেক Dimensity 8100 MAX চিপসেট, 12GB RAM সাপোর্ট এবং 256GB স্টোরেজ সাপোর্ট, 80W ফাস্ট চার্জিং সহ 4500 mAh ব্যাটারির সাপোর্ট, 50+8+2 MP তিনটি back ক্যামেরা সেন্সর এবং 32MP সেলফি ক্যামেরা।

এবার কিছু ডিটেইলস আলোচনা করা যাক , প্রথম কথা এই ফোনে ক্যামেরা সিস্টেমে 2MP এর ক্যামেরা ব্যাবহার করা হয়েছে, যা খুবই ছোট কাজ বলে পরিচয় দেয় ব্র্যান্ড। Oppo Reno 8 Pro স্মার্টফোনের থেকে 15,000 টাকা কমের Nothing Phone 1 এ 50MP এর ultra-wide ক্যামেরা সেন্সর ব্যাবহার করা হয়েছে যেখানে এই Reno 8 Pro ফোনে 8 MP এর ultra-wide ব্যাবহার করা হয়েছে।

দৃতিয়ত, এই স্মার্টফোনে ভিডিও রেকর্ডিং a 4k 60fps এর কোনো সাপোর্ট নেই কিন্তু Reno সিরিজের অন্যান্য ফোনে আছে, খুবই খারাপ একটি খবর। তবে কিছু কিছু বড়ো বড় কমতি থাকা সত্বেও এই স্মার্টফোনে প্রাইজ হিসাবে অনেক বেশি দাবি করে। এই Oppo Reno 8 Pro স্মার্টফোন সম্পর্কে এককথায় বলতে গেলে বলতে হয় এই স্মার্টফোন তার দাম হিসাবে কোনো ভাবেই যোগ্য নয়।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।