POCO F4 5G honest review in bengali

ভারতে আজ ২৩ জুন Poco F4 5G ফোন লঞ্চ হয়েছে। এই ফোনটি ৩০ হাজারের মধ্যে খুব একটা ভালো ফোন। আজকে আমরা এই ফোনের ফুল রিভিউ করবো, যেটা দেখে আপনারা বুঝতে ও শিখতে পারবেন একটি ফোন কেনার আগে সেই ফোনের কি কি দেখতে হয়।

তাহলে চলুন এই ফোনের একটা প্রপার বাংলা রিভিউ করা যাক।

Price In India

Poco F4 5G ফোনটি 6GB + 128GB দাম 23,999 টাকা, 8GB + 128GB দাম 25,999 টাকা এবং 12GB + 256GB এর দাম 29,999 টাকা।

Poco F4 5g full specifications:

Poco f4 5g

Box Content

সর্বপ্রথম আমরা এই ফোনের বক্স নিয়ে কথা বলবো। Poco F4 5G ফোনের সাথে বক্সের ভিতরে একটি back cover, 3.5mm connector দেওয়া আছে কারণ এই ফোনে আলাদা করে কোনো 3.5mm jack দেওয়া হয় নি, এছাড়াও চার্জার ও usb c ক্যাবল এবং নতুন Poco F4 5G ফোনটি আছে।

Design and build quality

তারপরই আমরা এই ফোনের build ও ডিজাইনের দিকে লক্ষ করবো। এই ফোনটি গ্লাস ব্যাক ও গরিলা গ্লাস 5 প্রটেকশন এর সাথে থাকবে। 7.7mm ঠিকনেস ও 195g ফোন যা এখনও পর্যন্ত poco সমস্ত ফোনের মধ্যে পাতলা।

অন্যান্য ফোনের সঙ্গে তুলনা করলে এই ডিভাইসের বক্সি ডিজাইন খুব সুন্দর দেখায়। এছাড়াও স্প্ল্যাশ রেসিসটেন্স দেওয়া হয়েছে যদি পানির ফোঁটা পরে তবুও কিছু ক্ষতি হবে না।

এই ফোনের নিচের দিকে Type C পোর্ট, mic hole, duel speaker, sim tray দেওয়া আছে। উপরের দিকে IR blaster ও আরো একটি স্পিকার দেওয়া হয়েছে। ডানদিকে volume up/down key এবং পাওয়ার বাটন এর সাথেই finger print সেন্সর দেওয়া আছে।

Display

Display এই ফোনের highlights ফিচার গুলির মধ্যে একটি। এই ফোনে দেওয়া হয়েছে 6.67inch FHD+ E4 AMOLED ডিসপ্লে। সাথে 120Hz রিফ্রেশ রেট, 360Hz টাচ স্যাম্পলিং রেট, গরিলা গ্লাস 5 এর প্রটেকশন, 395 ppi, HDR 10+ ও 1300 nits peak brightness সাপোর্ট আছে। ডিসপ্লে ফিচার গুলি দেখলে কোনো ভাবেই এই ফোনকে 30 হাজারের নিচের ফোন বলে মনে হয় না।

Poco F4 5g display

আর E4 AMOLED স্ক্রীন থাকার কারণে এটির brightness যতেষ্ট বেশি ও ব্যাটারি ব্যাকআপ দেওয়ার ক্ষমতা অনেক বেশি।

এই ডিভাইসের brightness ও viewing অঙ্গেলস নিয়ে কোনো সমস্যা হবে না এটা আমরা এখনই বুঝতে পারছি। আর স্ক্রীন টু বডি অনেক কম যা সত্যিই অসাধারণ একটা পরিবর্তন অন্যান্য ফোনের থেকে।

CAMERA

Poco F4 5G ফোনে 64 mp Primary Camera দেওয়া হয়েছে সাথে OIS এর সাপোর্ট, 8MP ULTRA WIDE এবং 2MP ম্যাক্রো লেন্স। ভিডিও এর জন্য OIS+EIS দুটোর সাপোর্ট দিয়ে দিয়েছে।

ভিডিও কোয়ালিটি খুব সুন্দর। যদিও জোরে জোরে হাঁটার ফলে কিছুটা ফ্লিকার দেখা যায়।

Performance

Poco F4 5G ফোনে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 870 প্রসেসর। যে প্রসেসরটি 2021 সালের সেরা একটি প্রসেসর বলে মনে করা হয়। এর প্রমাণ আমরা AnTuTu টেস্ট করলেই বুঝতে পারবো।

আর CPU throttle টেস্টে সব সময় সবুজ দাগের উপর ছিল এবং স্কোর এসে 89 এ এবং 4% ব্যাটারি ড্রেন হয়েছিল যা খুব কম মোবাইলে দেখা যায়।

Battleground (BGMI) Ultra 30 FPS ও HDR 60FPS সাপোর্ট খুব ইজি ভাবে দিতে পারবে, এর smooth graphics এর কথা তো বাদই দিলাম।

অনেক সময় পর্যন্ত গেম খেলার পরেও এটি বেশি heat হয় না কারণ এখানে poco vc LIQUID COOLING SYSTEM ব্যাবহার করেছে তাদের ফোনে।

Poco F4 5g

Ram and Storage Support

RAM ও Storage যেকোনো ফোনের দুটি গুরু্বপূর্ণ অংশ। Poco F4 5G ফোনে LPDDR5 RAM সাপোর্ট ও UFS 3.1 স্টোরেজ সাপোর্ট দেওয়া হয়েছে যা MULTI-TASKING কে এক অন্য পর্যায়ে নিয়ে যায়।

SOFTWARE

ANDROID 12 ও MIUI 13 বক্সের ভিতরেই F4 5G ফোনের সাথে থাকছে। আর এই ফোনে কোনো অ্যাড নেই যেটি খুব ভালো একটি বিষয়।

অন্যান্য কোনো 3RD পার্টি অ্যাপ নেই কিন্তু একটি ZILLI নামে অ্যাপ আছে যা আপনি সেটিংস এ গিয়ে UNINSTALL করতে পারবেন।

Audio

Poco F4 5G ফোনে Dolby Atmos ও ডুয়েল stereo speakers এর সাপোর্ট আছে। এটির অডিও speaker খুবই loud কোনো দিকেই ছোট বড় কিংবা কম বেশি আওয়াজ নেই, একদম clear আওয়াজ দিচ্ছে যা আপনার experience এর কোনো কমতি হতে দেবে না।

Battery capacity

এই ফোনে 67W ফাস্ট চার্জিং ও 4500mAh battery দেওয়া আছে। চার্জিং এর কথা বললে কোম্পানির মতে এটি 0 to 100% charge হতে 38 মিনিট সময় লাগবে কিন্তু এটির full চার্জ হতে কম করে 42 থেকে 45 মিনিট সময় লাগে।

ব্যাটারি ব্যাকআপ এই ফোনের খুবই অসাধারণ। এটি 8 থেকে 9 ঘণ্টা কন্টিনিউ ভিডিও playback দেবে যেটা সবাই করে না কিন্তু হা poco F4 5G ফোন এটাই আমাদের প্রোভাইড করে।

এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে আপনি যদি mixed use করেন তাহলে এক দিন আরামসে চলে যাবে।

Extra Features

Bluetooth 5.2, WiFi 6, সমস্ত রকমের সেন্সর সাপোর্ট, widevine অ্যালবাম, ক্যামেরা 2API, 10 5g bands সাপোর্ট এই ফোনকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে।

Conclusion

সর্বশেষে বলেতে গেলে বলতে হয়, এই Poco F4 5G ফোনটি একটি 30 হাজার টাকার মধ্যে al rounder ফোন।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।