বিশ্বের প্রথম 240Hz Display ও 2000 nits Brightness Smartphone সমন্ধে জেনে নিন

9 MAY SHARP কোম্পানি তাদের নতুন flagship AQUOS R7 ফোন জাপানে রিলিজ করেছে, যেগুলি জুলাই মাস থেকে available হওয়ার কথাছিল। যদিও শার্প cell ফোনের তেমন বাজার ছিল না তবুও আশা রাখছি R7 অনেকটা বাজার দখল করবে। SHARP AQUOS R7 এ থাকবে 6.6-inch WUXGA+ Pro IGZO OLED Display (organic EL) সাথে থাকবে 1 to 240Hz refresh rate যা সত্যিই অসাধারণ, পিক brightness থাকবে 2000 nits যেটি হচ্ছে বিশ্বের মধ্যে প্রথম,

1 বিলিয়ন colors, Dolby Vision compatibility এবং Corning Gorilla Glass Victus দ্বারা সামনে ও পিছনে স্ক্রীন সুরক্ষিত থাকবে। এই এডিশনের ফোনটি ইন্টেলিজেন্ট Color Matching, Outdoor Vision, AI সুপার রেজোলিউশন, ভার্চুয়াল HDR ও under screen 3D ultrasonic fingerprint sensor সাপোর্ট করে। SHARP AQUOS R7 আসবে Qualcomm Snapdragon 8 Gen 1 flagship chip এর সাথে, আর থাকবে 12GB RAM, 256GB storage, 3.5mm headphone jack, 1TB মাইক্রোএসডি সাপোর্ট এবং Felica functionality থাকবে।

এটিতে থাকবে উন্নতমানের 5G communication performance AQUOS এর ইতিহাসে যার maximum downlink speed 4.9 Gbps ও maximum uplink speed 1.1Gbps হবে। ইমেজিং এর ব্যাপারে বলতে গেলে SHARP AQUOS R7 এর ক্যামেরা হবে সম্পূর্ণ নতুন এক উন্নতমানের 1-inch 47MP SUMMICRON SENSOR যেটির নির্মাতা জার্মানির Leica কোম্পানি। এই nano লেভেলের প্রসেসিং সিস্টেমটি SHARP AQUOS R6 এর তুলনায় 60% reflections reduce করবে F1.9 focal length এর সাহায্যে। SUMMICRON লেনসগুলি 35mm focal length maintain করে থাকে ultra wide angle থেকে telephoto lens ব্যাবহার করা পর্যন্ত। এই ফোনটিতে থাকছে F2.3 এর সাথে 12.6MP 27mm সমৃদ্ধ front ক্যামেরা।

এই নতুন লেন্স গুলির pixel size 3.2um পর্যন্ত চলে যায় যা AQUOS R6 এর তুলনায় 1.8 টাইমস লাইট gathering করতে সাহায্য করে এবং পিক্সেল কাউন্ট 20.2 MP থেকে 47.2MP বাড়িয়ে দেই high resolution image ক্যাপচার করার জন্য। SHARP AQUOS R7 Octa PD AF সাপোর্ট করাই R6 এর তুলনায় ডবল focus speed হয়ে দাঁড়ায়। এছাড়াও এই ক্যামেরাতে AI auto Detection of people, faces এবং eyes, 1.5 টাইমস faster AI performance R6 এর থেকে।

এই ক্যামেরাতে QBC (pixel quad-blending) technology ব্যাবহার করা হয়েছে যা জুম করার সময় HD super resolution zoom continue করে। এছাড়াও ক্যামেরা app এর ইউজার ইন্টারফেস অনেকটা বদলে গেছে, background এ HDR shooting ও continous শুটিং এর মত সহজ কাজগুলোর মাধ্যমে। HDR শুটিং এর ক্ষেত্রে noise আগের তুলনায় অনেকটা reduce করা হয়েছে।

SHARP AQUOS R7 black ও silver color এ পাওয়া যাবে। এই ডিভাইস এ থাকবে 5000mAh battery, fast charging এখনও জানা যায়নি, wireless charging, IPX5 এবং IPX 8 ওয়াটারপ্রুফ, Ip6x dustproof, বড় speaker, pre installed Android 12, NFC ও Bluetooth 5.2।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।