Tata Tiago EV

Tata Tiago EV: Tata ভারতে লঞ্চ করেছে ৮.৪৯ লাখের Tata Tiago EV গাড়ি, এক চার্জে চলবে ৩০০ কিমি

Tata Tiago EV: TATA কোম্পানি ভারতে লঞ্চ করেছে তাদের নতুন Tata Tiago EV নামে এক নতুন ইলেকট্রনিক গাড়ি, যেটির শুরুয়াতী দাম হচ্ছে ৮.৪৯ লাখ (Ex-Showroom), আর এই সাথে সাথেই টাটার এই ইলেকট্রনিক গাড়ি এখন ভারতে পাওয়া সবথেকে কম দামী ভালোমানের ইলেকট্রনিক গাড়ি। আগামী ১০ অক্টোবর থেকে এই গাড়ির প্রী বুকিং চালু হয়ে যাবে এবং জানুয়ারি ২০২৩ সাল থেকে এই নতুন ইলেকট্রনিক গাড়ির ডেলিভার শুরু হয়ে যাবে। এবং সাথে প্রথম দাম ৮.৪৯ লাখ টাকার অফার শুধুমাত্র প্রথম ১০,০০০ জন কাস্টমারদের জন্য। সাথে সাথে টাটা এই গাড়ি বিভিন্ন ব্যাটারি এবং চার্জিং অপশনের সাথে আসবে বলে জানা যাচ্ছে। এছাড়াও এই গাড়ির সবথেকে প্রধান বিশেষত্ব হচ্ছে এই ইলেকট্রনিক গাড়ি এক বার চার্জ দিলে চলবে প্রায় ৩০০ কিলোমিটারের অধিক দুরত্ব, যা সত্যিই অসাধারণ। নিচে Tata Tiago EV গাড়ি সমন্ধে আরো অনেক তথ্য দেওয়া হল।

Tata Tiago EV দুটি ব্যাটারি প্যাকের মধ্যে সাতটি ভ্যারিয়েন্ট দিচ্ছে যা আপনি ১৯.২ kWh থেকে ২৪ kWh এর মধ্যে বাছাই করতে পারবেন। এছাড়াও এই গাড়িটি দুটি চার্জিং অপশনের সাপোর্ট করে, যা হল ৩.৩ KW Ac এবং ৭.২ kW AC। লুকস এর দিকে তাকালে টাটা টিয়াগো গাড়ি অনেকটা ICE ভার্সন গাড়ির সাথে মত দেখতে। কিন্তু একই রকম দেখতে হওয়ার পাশাপাশি আছে অনেক রকম নতুন ডিজাইন।

tata tiago ev
Tata Tiago EV battery

Tata Tiago EV গাড়ির সামনের গ্রীলটা দেখার মত, পিছনের কালো রঙের কাচের ট্রি আরো ডিজাইন, EV badging এবং প্রজেক্টর হেডলাইট সমস্ত কিছুর জোরে গাড়িটিকে আরো সুন্দর দেখায়। এছাড়াও Tata Tiago EV গাড়িতে আছে ১৪ ইঞ্চির স্টীল হুইল।

আর ভিতরের দিকের কেবিনে আছে নীল রঙের বেল্ট এবং চামড়ার তৈরি সিট। আর সামনের দিকে আছে ৭ ইঞ্চির একটি টাচ স্ক্রিন ডিসপ্লে সিস্টেম, যেটি অ্যান্ড্রয়েড Autoplay এবং Apple Carplay সাপোর্ট করে। Tata Tiago EV আরো জানিয়েছে এই গাড়িতে থাকবে নতুন গাড়ির কানেক্টিভিটির অপশন, সাথে যেকোনো স্মার্টওয়াচ খুব সহজেই সাপোর্ট করবে।