Vivo T1 5G full honest review in Bengali

ভারতে কিছুদিন আগেই Vivo T1 44w ও Vivo T1 5G ফোন দুটি লঞ্চ হয়েছে। আমরা আগে Vivo T1 44W ফোনের full review করেছি। আপনারা যদি রিভিউটি পড়তে চান তাহলে নিচে লিংক দেওয়া থাকবে ওখানে ক্লিক করে পুরো রিভিউটি পড়তে পারেন। Vivo T1 5G ফোনটি 15 থেকে 20 হাজারের মধ্যে খুব দুর্দান্ত একটি ভালো ফোন। আজকে আমরা এই ফোনের ফুল রিভিউ করবো, যেটা দেখে আপনারা বুঝতে ও শিখতে পারবেন একটি ফোন কেনার আগে সেই ফোনের কি কি দেখতে হয়।

Price In India

Vivo T1 5G ফোনটি 4GB RAM + 128GB STORAGE সহ দাম 15,990 টাকা, 6GB RAM+ 128GB STORAGE দাম 16,990 টাকা এবং 8GB + 128GB এর দাম 19,990 টাকা।

সাথে HDFC Bank card 1000 টাকা ডিসকাউন্ট।

SBI CREDIT CARD থাকলে দিচ্ছে 10% ডিসকাউন্ট।

এছাড়াও Flipkart special offers দিচ্ছে ডিরেক্ট 4000 টাকা extra অফার। আর Flipkart pay later থেকে ফাস্ট pay করলে নগদ 100 টাকা।

আর ফোন এক্সচেঞ্জ করলে পেয়ে যাবেন একদম ₹12,000 টাকায় FLIPKART অ্যাপে।

Read More: POCO F4 5G honest review in Bengali

Vivo T1 5G full specifications:

vivo-t1-5g-

 

Box Content

সর্বপ্রথম আমরা এই ফোনের বক্স নিয়ে কথা বলবো। Vivo T1 5G ফোনের সাথে বক্সের ভিতরে একটি back cover, কিছু গুরু্বপূর্ণ কাগজ আছে, এছাড়াও চার্জার ও usb c ক্যাবল, সিমকার্ড ইজেক্ট টুল এবং নতুন Vivo T1 handset আছে। এই ফোনটি simple 2.5d flat fame look, 8.25mm thickness ও গরিলা গ্লাস 5 প্রটেকশন এর সাথে আছে। 2.5d look এই ফোনে নতুন চমক এনে দিয়েছে ও আরো comfortable করে তুলেছে। অন্যান্য ফোনের সঙ্গে তুলনা করলে এই ডিভাইসের বক্সি ডিজাইন খুব সুন্দর।

এছাড়াও স্প্ল্যাশ রেসিসটেন্স দেওয়া হয়েছে যদি পানির ফোঁটা পরে তবুও কিছু ক্ষতি হবে না। এই ফোনের নিচের দিকে Type C পোর্ট, mic hole, duel speaker, 3.5mm jack দেওয়া আছে। উপরের দিকে IR blaster ও সিম ইজেক্ট টুল দেওয়া হয়েছে। ডানদিকে volume up/down key এবং পাওয়ার বাটন দেওয়া আছে। আর এই  ডিসপ্লের সাথে finger print সেন্সর দেওয়া হয়েছে।

Read More:  Google Pixel 7 কবে launch হবে ও কি কি Specifications থাকবে জেনে নিন… 

Display: এই ফোনের highlights ফিচার গুলির মধ্যে একটি।এই ফোনে দেওয়া হয়েছে 6.58inch FHD+ IPS LCD ডিসপ্লে। সাথে 2408*1080 পিক্সেল ডেনসিটি। ডিসপ্লে ফিচার গুলি দেখলে কোনো ভাবেই এই ফোনকে 15 হাজার থেকে 20 হাজারের মধ্যে ফোন বলে মনে হয় না। আর LCD স্ক্রীন থাকার কারণে এটির brightness ততটা বেশি না হলেও ও touch sampling rate 240Hz যতেষ্ট ভালো আছে। এই ডিভাইসের brightness ও viewing অঙ্গেলস নিয়ে তেমন কোনো সমস্যা হবে না তবে এটা LCD display হবার কারণে viewing angle ও deep color correction AMOLED ডিসপ্লের মত ততটা ভালো কখনো হবে না।

vivo t1 5g

আর স্ক্রীন টু বডি 90.60% ও aspect ratio 20:9 যা সত্যিই অসাধারণ একটা ফিচার অন্যান্য ফোনের থেকে। 

CAMERA

Vivo T1 5G ফোনে 50mp (F/1.8 Aperture) Primary Camera দেওয়া হয়েছে যেটা থেকে খুব সহজে colorful, details, clear ও high resolution image অনায়াসে তোলা যাবে, 2MP(f/2.4 aperture) ULTRA WIDE এবং 2MP (f/2.4 aperture) ম্যাক্রো লেন্স। ভিডিও কোয়ালিটি খুব ভালো দাম হিসাবে। এছাড়াও 16MP (f/2.0 aperture) এর একটি ফ্রন্ট ক্যামেরা সেন্সর ব্যাবহার দুর্দান্ত সেলফি তোলার জন্য।

Other Camera Feature: Photo, Portrait, Video, Pano, Live Photo, Slow Motion, Time-Lapse, Pro, AR Stickers, Documents

Read More:  Snapdragon 8 Plus Gen 1 An Tutu Score and Video 1.18 Million | জেনে নিন এর সম্পর্কে বিস্তারিত… 

Performance: 

Vivo T1 5G ফোনে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 695 প্রসেসর। যে প্রসেসরটি 2022 সালের সেরা একটি budget প্রসেসর বলে মনে করা হয়। যার AnTuTu scrore সত্যি সত্যিই মাথা নষ্ট করার মতো। Snapdragon 695 এর AnTuTu স্কোর 400000 এরও বেশি, যা এখনও পর্যন্ত বাজেট ফোনের মধ্যে সবচেয়ে সেরা প্রসেসর।

এই প্রসেসরটি 6nm technology এর উপর তৈরি যার base clock 2.2Ghz, খুব অসাধারণ gaming performance আমাদের উপহার দেবে। এর প্রমাণ আমরা AnTuTu টেস্ট করে আগেই দেখেছি। Battleground (BGMI) Smooth 60FPS সাপোর্ট খুব ইজি ভাবে দিতে পারবে।

অনেক সময় পর্যন্ত গেম খেলার পরেও এটি বেশি heat হয় না কারণ এখানে Qualcomm Snapdragon 695 ও অনেকগুলি  ব্যাবহার করা হয়েছে যা বাজেট ফোনের জন্য ভালো একটি প্রসেসর। 

Cooling System

এই Vivo T1 5G ফোনে দেওয়া হয়েছে 5 layer liquid cooling system, যা এই ফোনকে খুব তাড়াতাড়ি যে কোনো পরিস্থিতিতে ঠান্ডা করে দিতে পারে। এবং আপনাকে যত সম্ভব খুব ভালো gaming experience উপহার দেবে বলে আমরা মনে করি। 

Ram and Storage Support

RAM ও Storage যেকোনো ফোনের দুটি গুরু্বপূর্ণ অংশ। Vivo T1 5G ফোনে LPDDR4X RAM সাপোর্ট ও UFS 2.2 স্টোরেজ সাপোর্ট দেওয়া হয়েছে যা MULTI-TASKING কে এক অন্য পর্যায়ে নিয়ে যায়।

এই ফোনে 4GB এক্সট্রা ভার্চুয়াল RAM এর সাপোর্ট আছে। এই ভার্চুয়াল RAM মাল্টি টাস্কিং করতে অনেকটা সাহায্য করবে। এছাড়াও 6GB ও 8GB RAM ভ্যারিয়েন্ট সাথে  128 GB স্টোরেজ সাপোর্ট দেওয়া আছে।

এমনকি microsd কার্ডের সাপোর্ট আছে। 1TB পর্যন্ত Expandable storage সাপোর্ট দেওয়া হয়েছে।

Read More:  Nothing Phone 1 $500 ডলালের ফোন বিক্রি হচ্ছে 3000 ডলারে ? বেরিয়ে আসলো এই ফোনের দাম ও অন্যান্য ফিচার

 

SOFTWARE

ANDROID 12 ও Funtouch OS 12 বক্সের ভিতরেই Vivo T1 ফোনের সাথে থাকছে।

এই কম্বিনেশন আমদের সফটও়্যারগুলোর ওপেন ক্লোজ, ফ্রেন্ডলী layout, simple Touch control দ্রুত করে আর এই ফোনে তেমন কোনো অ্যাড নেই যেটি খুব ভালো একটি বিষয়।

অন্যান্য কোনো 3RD পার্টি অ্যাপ নেই।

Vivo T1 5G Pros and Cons:

Pros: stylish design , powerful processor under 20000, 5000mAh great battery life and very very affordable price.

Cons: Lower refresh rate and no stereo speaker and water drop front camera system.

vivo t1 5g
Credit: Unknown

 

Audio: Vivo T1 5G ফোনে সমস্ত রকমের অডিও ফরম্যাট আছে। WAV, MP3, APE, OPUS, MIDI, MP2 প্রায় সমস্ত রকমের ফরম্যাট আছে। বেশি আওয়াজ নেই, একদম clear আওয়াজ দিচ্ছে যা আপনার experience এর কোনো কমতি হতে দেবে না। 

Connectivity Features

এই ডিভাইসে 4G, 3G, 2G, Wi-Fi, Bluetooth ভার্সন 5.1, গুগল ম্যাপস, ইউএসবি connectivity, pre installed browser, 4G LTE, WCDMA এবং GSM সাপোর্ট আছে। 

Battery capacity

এই ফোনে  18W ফাস্ট চার্জিং যুক্ত 5000mAh battery দেওয়া আছে। চার্জিং এর কথা বললে কোম্পানির মতে এটি 0 to 50% charge হতে 40 মিনিট সময় লাগবে কিন্তু এটির full চার্জ হতে কম করে 70 থেকে 80 মিনিট সময় লাগে। ব্যাটারি ব্যাকআপ এই ফোনের খুবই অসাধারণ। এটি 8 থেকে 9 ঘণ্টা কন্টিনিউ ভিডিও playback দেবে যেটা সবাই করে না কিন্তু হা Vivo T1 5G ফোন এটাই আমাদের প্রোভাইড করে। এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে আপনি যদি mixed use করেন তাহলে এক দিন অনায়াসে চলে যাবে। এই সমস্ত কিছুর সাপোর্ট এই ফোনকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে।

Conclusion

সর্বশেষে বলেতে গেলে বলতে হয়, এই Vivo T1 5G ফোনটি একটি 15 হাজার ও 20 হাজার  টাকার মধ্যে al rounder ও দুর্দান্ত একটি ফোন।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।