Vivo X90 সিরিজ এবার NBTC ও TKDN সার্টিফিকেশন ছাড় পত্র পেল, খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে গ্লোবাল মার্কেটে

কিছুদিন আগেই নভেম্বর মাসে চায়নার মার্কেটে ধামাকা ভাবে লঞ্চ হয়েছিল Vivo X90 সিরিজ। বিভিন্ন ফাঁসকারীদের কাছ থেকে জানা গিয়েছে আগামী 31 জানুয়ারি Vivo X90 সিরিজের স্মার্টফোন গুলি গ্লোবাল মার্কেটে দেখা যেতে পারে। কিন্তু এবার বিখ্যাত সার্টিফিকেট NBTC ও TKND ওয়েবসাইটে দেখা গেলো এই সিরিজের স্মার্টফোনগুলো। এই সার্টিফিকেশন থেকে কনফার্ম হল এবার স্মার্টফোনগুলো কিছুদিনের মধ্যেই লঞ্চ হবে। চলুন এই ব্যাপারে একটু বিস্তারিতভাবে জেনে নিই।

Vivo X90 Pro স্মার্টফোনের প্রসেসর ও GPU সম্পর্কে জানা গেলো

V2219 নামে এক মডেল নম্বর থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN) সার্টিফিকেশন দেখা গেল। তবে অনেক প্রো টিপস স্টারদের মতে এই মডেল নম্বর হল Vivo X90 Pro স্মার্টফোনের। এই সমস্ত ওয়েবসাইট গুলিতে নাম ও মোবাইল মডেল নম্বর ছাড়া আর অন্য কোনো ফিচার প্রকাশ করেনি।

কিন্তু এবার Vivo X90 Pro স্মার্টফোন ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) সার্টিফিকেশন ও গীকবেঞ্চ দেখা গিয়েছে এবং আমাদের সামনে অনেক তথ্য চলে এসেছে। এই স্মার্টফোনে থাকছে MediaTek Dimensity 9200 শক্তিশালী প্রসেসর এবং Mali G715 জিপিইউ থাকছে, এছাড়াও এই ফোনে 12GB RAM ও নতুন অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম থাকবে। চলুন এবার জেনে নিন নভেম্বর মাসে চায়নায় লঞ্চ হওয়া Vivo X90 Pro স্মার্টফোন কি কি ফিচার ছিল।

চাইনা ভ্যারিয়েন্ট Vivo X90 Pro স্মার্টফোনের ফিচার

2022 সালের নভেম্বর মাসে চায়নায় লঞ্চ হয়েছিল Vivo X90 সিরিজের স্মার্টফোন গুলি। ওই চিনা প্রো স্মার্টফোনে ছিল ৬.৭৮ ইঞ্চির একটি ১২০Hz রিফ্রেস রেট সহ ফুল HD+ OLED ডিসপ্লে, এবং যেটির সর্বোচ্চ ব্রাইটনেস ছিল ১৩০০ নিট। এছাড়াও ছিল সনি IMX৯৮৯ লেঞ্চ সহ অপটিক্যাল ইমেজ stabilization এর সাথে ৫০mp রিয়ার ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের সনি এইএমএক্স৭৫৮ টেলিফটো লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স ক্যামেরা ছিল। এছাড়াও ছিল ১২০w ফাস্ট চার্জিং সহ ৪,৮৭০mAh ব্যাটারি।

Akash
Akash

I am Akash. On my website we post various technology related news every day. And this site is made for tech news, new launch, latest news lottery news etc.

Articles: 268