এইমাত্র VLC windows media player ভারতে ban বলে ঘোষণা করা হল

Windows এর সবথেকে জনপ্রিয় মিডিয়া প্লেয়ার VLC ban বলে ঘোষণা করা হল ভারতে। VLC যে উইন্ডোজ এর জগতে সবথেকে জনপ্রিয় ও পৃথিবীর মধ্যে সবথেকে বেশি ব্যবহৃত মিডিয়া প্লেয়ার তানিয়ে কোনো সন্ধেয় নেই। আজকের দিনে ভারতে প্রায় সব windows ব্যাবহারকারীর কম্পিউটার কিংবা ল্যাপটপে অন্য কোনো অ্যাপ্লিকেশন না থাকুক VLC মিডিয়া প্লেয়ার অব্বসই থাকবে। কিন্তু সবার নজর এড়িয়ে ভারত সরকার উইন্ডোজ এর VLC player ভারতে ban বলে ঘোষণা করলো চাইনিজ সাইবার কানেকশন থাকার কারণে।

আরও পড়ুন: Snapdragon 888+ ও 50MP ক্যামেরা এবং 144Hz 10bit ডিসপ্লের সাথে ₹23,570 টাকায় লঞ্চ হল Motorola Edge S30 5G

VLC মিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশনটি তৈরি করেছিল ভিডিও LAN। আজ যে এই অ্যাপ্লিকেশন ban হল টা কোম্পানি কিংবা সরকারের তরফ থেকে কোনো অফিসিয়াল নোটিস পাওয়া যায়নি। তবে কিছু সূত্র কিংবা খবর থেকে জানা যাচ্ছে যে এই অ্যাপটির চাইনিজ হ্যাকিং গ্রুপ Cicada এর সাথে যোগাযোগ ছিল সাইবার অ্যাটাক এর জন্য। কিছুদিন আগেই এক স্পেশাল সিকিউরিটি জানায় যে এই VLC মিডিয়া প্লেয়ার সাইবার অ্যাটাক এর জন্য চাইনিজ Cicada এর সঙ্গে যুক্ত আছে।

আরও পড়ুন: 60MP সেলফি ও 200MP OIS ক্যামেরা ও 144Hz ডিসপ্লের সাথে চায়নায় লঞ্চ হল Moto Edge X30 Pro 5G

যদিও এই ban সম্পর্কে কোম্পানি এবং সরকার কোনো কিছুই জানায় নি তবুও ban এর কারণ এর জন্য মানুষ গুগল কিংবা টুইটার এ খুজাখুজি করছে। টুইটার এ একজন টুইটার ইউজার জানায় যে ভারতীয় VLC মিডিয়া প্লেয়ার ওয়েবসাইট টিও ban হয়ে গিয়েছে Ministry of Electronics and Information Technology under IT Act, 2000.”

আরও পড়ুন: Galaxy Buds 2 Pro । Earbuds হারিয়ে গেলেও খুঁজে পাওয়া যাবে খুব সহজে

SOURCE

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।