Xiaomi নতুন 1Hz LTPO display টেকনোলজির উপর কাজ করছে

LTPO টেকনোলজি হল এমন একটি টেকনোলজি যেটা মোবাইল ফোনে স্ক্রীনকে প্রয়োজনমতো রিফ্রেশ রেট ব্যাবহার করতে সাহায্য করে। এই টেকনোলজির সাহায্যে মোবাইল ফোনের রিফ্রেশ রেট 10Hz থেকে 120Hz পর্যন্ত উঠানামা করে অটোমেটিক্যালি।

যেমন আপনি যদি ভিডিও দেখেন তাহলে আপনার ফোন অটোমেটিক্যালি 10Hz ব্যাবহার করবে এবং আপনি যখন game খেলবেন তখন 120HZ ব্যাবহার স্ক্রীন রিফ্রেশ রেট ব্যাবহার করবে।

Xiaomi 1Hz LTPO Technology:

1Hz LTPO display

তবে নতুন খবর অনুযায়ী XIAOMI তাদের midrage ফোনের জন্য নতুন 1HZ LTPO ডিসপ্লে টেকনোলজির উপর কাজ করছে, হাই রিফ্রেশ রেট ব্যাবহার করার ফলে যে অধিক পরিমাণে পাওয়ার consumption হয় সেটিকে কম করার জন্য তারা এই নতুন টেকনোলজির উপর অধিক জোর দিচ্ছে।

বড়ো বড়ো ডিসপ্লে বিশেশোগ্যদের মতে আদাপটিভ রিফ্রেস রেট ব্যাবহার করলে পাওয়ার consumption খুব কম হয়, তাই বেশিরভাগ বড়ো বড় মোবাইল কোম্পানি তাদের নতুন ফোন গুলিতে এই টেকনোলজি ব্যাবহার করছে।

According to Digital Chat Station, নতুন রিপোর্ট অনুযায়ী Xiaomi তাদের নতুন ফ্লেক্সিবল স্ক্রীন এর উপর 1Hz টেকনোলজিতে কাজ করছে যেটা প্রোভাইড করেছে TCL CSOT ।

এই স্ক্রিনটি সর্বনিম্ন 1Hz পর্যন্ত যেতে পারবে ও সাথে 120Hz support থাকবে, DC dimming এবং high-frequency PWM এর সাপোর্ট থাকবে।

কিছুদিন আগেই mid range ফোনের জন্য LTPO স্ক্রীন available ছিল না, কিন্তু এখন এই LTPO স্ক্রীন টেকনোলজির দাম ও মাস প্রোডাকশন অনেকটা বেড়ে গিয়েছে, তাই এখন এই mid range ফোনের জন্য এই টেকনোলজি ব্যাবহার করা হবে।

কিছু লিক থেকে জানা যাচ্ছে যে Xiaomi কোম্পানির এই ফোনের সিরিজটি Civi সিরিজের ফোন হতে পারে।

Akash

I am Akash. On my website we post various news related to technology every day. And this site is made for tech review, new launch, latest news lottery news etc.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।